Logo




বেসরকারি কলেজগুলোতে কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগ হবে

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

অনার্স এবং মাস্টার্স রয়েছে এমন বেসরকারি কলেজগুলোতে এখন থেকে শিক্ষক নিয়োগ হবে কেন্দ্রীয়ভাবে। শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ সমন্বিতভাবে পরীক্ষার পর নিয়োগ দেয়া হবে । এ বিষয়ে চলতি মাসেই নির্দেশনা জারি করছে শিক্ষা মন্ত্রণালয়।অনার্স ও মাস্টার্স রয়েছে এমন বেসরকারি কলেজে এখন শিক্ষক নিয়োগ হচ্ছে গভর্নিং বডির মাধ্যমে। এক্ষেত্রে রেয়েছে অনিয়ম-দুর্নীতির বিভিন্ন অভিযোগ। এসব অভিযোগ দূর করে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনার উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
আগামীতে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ -এনটিআরসিএ কেন্দ্রীয়ভাবে পরীক্ষা নিয়ে কলেজে শিক্ষক নিয়োগ দেবে। কলেজগুলোর চাহিদাপত্রের ভিত্তিতে নিয়োগ পাবেন শিক্ষক। তবে নতুন নিয়োগ প্রক্রিয়া কতটা স্বচ্ছ হবে তা নিয়ে সংশয় প্রকাশ করছেন কলেজের গভর্নি বডি সংশ্লিষ্টরা। কেন্দ্রীয়ভাবে সরকার শিক্ষক নিয়োগ দিলে সবার বেতনের নিশ্চয়তাও চেয়েছেন তারা।
অন্যদিকে, কলেজের চাহিদা অনুযায়ী স্বচ্ছতা ও দ্রুততার সঙ্গে কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগের তাগিদ দিচ্ছেন শিক্ষাবিদেরা। সারা দেশে প্রায় পাঁচশো বেসরকারি কলেজে চালু আছে অনার্স-মাস্টার্স শ্রেণি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com