Logo




সৌদিতে ৬১ হজ অফিস বন্ধ,আটক দুই লক্ষাধিক

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

সৌদি আরবে হজ মৌসুম শুরুর পর থেকে এখন পর্যন্ত ৬১টি অবৈধ হজ অফিস বন্ধ করেছে কর্তৃপক্ষ। তাছাড়া হজের নিয়ম ভঙ্গ করার কারণে ২ লাখ ২৪ হাজার ৭৪ জনকে আটক করা হয়েছে। যাদের মধ্যে ২ লাখ ১৩ হাজার ৫৪১ জনই বিদেশি নাগরিক বলে জানিয়েছেন হজের নিরাপত্তা বিষয়ক সহকারী কমান্ডার জামান আল-গামদি।

তিনি আরও বলেন, রবিবার পর্যন্ত ৩ লাখ ৪০ হাজার ৯২৯টি যানবাহন মক্কায় প্রবেশ এবং ত্যাগ করেছে।

সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, সৌদি সীমান্ত দিয়ে বাহিরের দেশ থেকে মক্কায় প্রবেশ করেছে ১ হাজার ৩৩৩টি যানবাহন।

হজের সড়ক নিরাপত্তা বিষয়ক সহকারী কমান্ডার মেজর জেনারেল জাইদ আল-তুয়ান বলেন, হজ বিষয়ক প্রক্রিয়া সুষ্ঠুভাবে চলছে। এখন পর্যন্ত কোনো ট্রাফিক দুর্ঘটনার খবর পাওয়া যায়নি। মক্কাগামী সব রাস্তায় কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, হাইওয়েতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যে কোনো ধরনের দুর্ঘটনা থেকে রক্ষার জন্য নিরাপত্তা বাহিনী সদা প্রস্তুত রাখা হয়েছে। দুর্ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসা সেবা দেয়ার জন্য অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।

হজের প্রস্তুতি নিয়ে মক্কা অঞ্চলের পুলিশ কমান্ডার মেজর জেনারেল বিন সেলিম আল-কুয়ার্নি বলেন, হাজিদের আগমন থেকে তাদের নিজ নিজ দেশে ফেরা পর্যন্ত সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

হাজিদের নিরাপত্তা নিশ্চিত করতে ৭২টি নিরাপত্তা সেন্টার খোলা হয়েছে। যাদের সহযোগিতায় কাজ করছে গোয়েন্দা বাহিনীও। এছাড়াও হাজিদের নিরাপত্তা নিশ্চিত করতে পবিত্র কাবা ঘর এলাকায় ৩৭টি নিরাপত্তা সেন্টার রাখা হয়েছে। তাছাড়া আকাশ পথেও হাজিদের নিরাপত্তা পর্যবেক্ষণ করা হচ্ছে।- আরব নিউজ।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com