Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




চতুর্থবারের মতো ক্ষমতায় মেরকেল

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চতুর্থবারের মতো জার্মানির চ্যান্সেলর পদে জয় পেতে যাচ্ছেন অ্যাঙ্গেলা মেরকেল। বুথফেরত জরিপের ফলাফল তাই বলছে বলে জানিয়েছে বিবিসি।

জরিপে বলা হচ্ছে, মেরকেলের নেতৃত্বাধীন রক্ষণশীল জোট সিডিইউ/সিএসইউ ৩২ দশমিক ৫ শতাংশ ভোট পেয়ে জয়ী হবে।

এই জোটের আরেক দল সোশ্যাল ডেমোক্রেটিক এসপিডি পেয়েছে ২০ শতাংশ ভোট।

এ ছাড়া ডানপন্থী ইসলামবিরোধী হিসেবে পরিচিত অলটারনেটিভ ফর জার্মানির (এএফডি) পেয়েছে ১৩ দশমিক ৫ শতাংশ ভোট। এই দলটি জার্মানির তৃতীয় শক্তিশালী দল হিসেবেও আত্মপ্রকাশ করেছে।

গত বছর স্থানীয় বিভিন্ন নির্বাচনে কট্টরপন্থী দল এএফডি কাছে হেরে অনেকটা আশাহত হয়েছিলেন অ্যাঙ্গেলা মেরকেল। ২০১৫ সালে ১০ লাখের বেশি শরণার্থীর জন্য জার্মানির সীমান্ত খুলে দিয়ে চ্যান্সেলর যে সিদ্ধান্ত নিয়েছিল, তাকে পুঁজি করে আঞ্চলিক নির্বাচনগুলোতে এগিয়ে যায় এএফডি।

ওই দলটির উত্থানে কমিউনিস্টশাসিত পূর্ব জার্মানিতে বড় হওয়া যাজকের মেয়ে মেরকেল পুনর্নির্বাচন করা নিয়েই সংশয়ে ছিলেন। তবে চলতি বছরে অভিবাসী ইস্যুকে নিয়ন্ত্রণে আনার পর আবার উঠেপড়ে লাগেন তিনি এবং অস্থিতিশীল বিশ্বে নিজেকে স্থিতিশীলতার কাণ্ডারি হিসেবে প্রমাণ করেন।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com