সর্বশেষ সংবাদ
Home » তথ্যপ্রযুক্তি » নতুন পণ্য উন্মোচন করলো অ্যামাজন

নতুন পণ্য উন্মোচন করলো অ্যামাজন

বুধবার বেশ কিছু নতুন পণ্য উন্মোচন করেছে মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। নতুন পণ্যগুলোর মাধ্যমে বোঝানো হয়েছে প্রতিষ্ঠানের স্পিকার ইকো ও ভয়েস অ্যাসিস্টেন্ট অ্যালেক্সা’র গুরুত্ব আগের যে কোনো সময়ের চেয়ে বেশি।
স্মার্টফোন ব্যবসায় ব্যর্থ হলেও ইকো ডিভাইস দিয়ে দারুণ সাফল্য পেয়েছে অ্যামাজন। এবার ইকো ডিভাইসের পাঁচটি নতুন পণ্য উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি, বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

এক নজরে অ্যামজনের নতুন পণ্যগুলো:

ইকো: নতুন ইকো ডিভাইসে প্রথম ইকো’র চেয়ে আরও ভালো সাউন্ড পাওয়া যাবে বলে জানিয়েছে অ্যামাজন। এবার এতে যোগ করা হয়েছে ডলবি অডিও। এর মাধ্যমে সরসরি সোনস প্লে:১ এবং অ্যাপল হোমপড-এর সঙ্গে প্রতিযোগিতা করবে অ্যামাজন।

ধাতু ও স্পোর্টস কাপড় দিয়ে বানানো হয়েছে নতুন ইকো ডিভাইসের বডি। এর ভিন্ন ভিন্ন বডি শেল চাইলে বদলানো যাবে। গুগল হোমেও একইভাবে ভিন্ন রঙের বডি শেল পরিবর্তন করা যায়। নতুন ইকো’র মূল্য রাখা হয়েছে ৯৯ মার্কিন ডলার।

বিএমডাব্লিউ গাড়িতে অ্যালেক্সা

বিএমডাব্লিউ গাড়িতে প্রতিষ্ঠানের ভয়েস অ্যাসিস্টেন্ট অ্যালেক্সা যোগ করা হবে বলে জানিয়েছে অ্যামাজন। এর মাধ্যমে গ্রাহক যেখানেই থাকুন না কেন গাড়ির ড্যাশবোর্ড থেকে অ্যালেক্সা সেবা পাবেন।

ইকো বাটন: ছোট আকারের ‘ইকো বাটন’ উন্মোচন করেছে মার্কিন প্রতিষ্ঠানটি। অ্যামাজন ইকো ডিভাইস নিয়ন্ত্রণ করতে ব্যবহার করা যাবে এটি। এই ডিভাইসটির মূল্য বলা হয়েছে ১৯.৯৯ মার্কিন ডলার।

ইকো কানেক্ট: অ্যামাজন-এর বর্তমান ইকো ডিভাইস ব্যবহার করে ফোন কলকে ল্যান্ডলাইনে পাঠানো যাবে। এর জন্য ‘ইকো কানেক্ট’ নামে ৩৫ ডলার মূল্যের একটি বক্স এনেছে প্রতিষ্ঠানটি। ইতোমধ্যে ইকো থেকে আরেক ইকোতে কল করা যায় এবং এটি ইন্টারকম-এর মতো কাজ করে। এবার নতুন ইকো কানেক্টের মাধ্যমে ফোন কলই ল্যান্ডলাইনে পাওয়া যাবে।

ইকো প্লাস: মূল ইকো ডিভাইসের মতো দেখতে সিলিন্ডার আকৃতির ইকো প্লাস উন্মোচন করেছে অ্যামাজন। প্রতিষ্ঠানটি জানায় ডিভাইসটি ১০০টি স্মার্ট হোম পণ্যের সঙ্গে কাজ করবে। ফলে অ্যাপল টিভি বা স্মার্টথিং হাবের পরিবর্তে ইকো প্লাস দিয়েই ডিভাইসগুলো নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহক। এই ডিভাইসটির মূল্য ধরা হয়েছে ১৪৯ মার্কিন ডলার।

ফায়ার টিভি

নতুন ফায়ার টিভি উন্মোচন করেছে অ্যামাজন। ৪কে, এইচডিআর এবং ডলবি অ্যাটমস সমর্থন করবে এই ডঙ্গলটি। এইচডিএমআই পোর্টের মাধ্যমে টিভি সেটের পেছেন লাগাতে হবে এই ফায়ার টিভি।

মন্তব্য

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*