সর্বশেষ সংবাদ
Home » তথ্যপ্রযুক্তি » ২ দিন সিএনজি চলবে না উবার ও পাঠাও ঠেকাতে

২ দিন সিএনজি চলবে না উবার ও পাঠাও ঠেকাতে

২ দিন সিএনজি চলবে না উবার ও পাঠাও ঠেকাতে

আজ থেকে দুই দিন ঢাকা ও চট্টগ্রামে সিএনজি চলবে না। ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ উবার, পাঠাও এর মতো অ্যাপ ভিত্তিক পরিবহন সেবা বন্ধসহ আট দফা দাবিতে এই দুই দিনের ধর্মঘট পালন করবে।

এছাড়া দাবি পূরণ না হলে আগামী বছরের ১৫ জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটে যাবে সংগঠনটি।

ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদের সদস্যসচিব সাখাওয়াত হোসেন দুলাল বলেন, আজ ২৭ ডিসেম্বর থেকে ৪৮ ঘণ্টা ধর্মঘট থাকবে। আর আমরা যে দাবিগুলোর কথা বলছি সেগুলো না মানলে আগামী ১৫ জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটে যাব আমরা।

তিনি বলেন, লাগাতার ধর্মঘটের আগে দাবি আদায়ে ১০ ডিসেম্বর বিআরটিএ কার্যালয়ে ঘেরাও করা হবে।

সংগঠন সূত্রে জানা গেছে তাদের আট দফা দাবির অন্যগুলো হল, মেয়াদোত্তীর্ণ অটোরিকশা অপসারণ করে নতুন অটোরিকশা আনা, ঢাকায় ৫ হাজার ও চট্টগ্রামে ৪ হাজার অটোরিকশা চালকদের নামে দেওয়া, পরিবহন আইনে শ্রমিক স্বার্থবিরোধী ধারা বাতিল করা, ড্রাইভিং লাইসেন্স নবায়নের সময় ব্যবহারিক পরীক্ষা বন্ধ করা, সরকার নির্ধারিত জমার টাকা ঢাকায় ৯০০ ও চট্টগ্রামে ৬০০ টাকা বাস্তবায়ন করা, অবৈধ পার্কিংয়ে মামলা না দেওয়া, ঢাকায় নিবন্ধিত অটোরিকশা ঢাকা জেলার সব জায়গায় চলাচল করতে দেওয়া।

উল্লেখ, কোনো কোনো সংবাদ মাধ্যমে শুধু ২৭ ডিসেম্বর এক দিনের ধর্মঘটের খবর প্রকাশিত হয়েছে।

মন্তব্য

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা

এই করোনাভাইরাসটি ভয়াবহ গতিতে ছড়িয়ে পড়ছে। এটি প্রতিরোধ করার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরি। শিশুদের উপর এই ভাইরাসের প্রভাব বা এতে কতজন আক্রান্ত হতে পারে- সে সম্পর্কে আমরা এখনও বেশি কিছু জানি না। কিন্তু নিবিড় পর্যবেক্ষণ ও প্রতিরোধ এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে হয়। সময় আমাদের সাথে নেই।”