সর্বশেষ সংবাদ
Home » রাজশাহী » শাজাহানপুরে বিজিবি,র চাকরী দেয়ার নামে প্রতারনার অভিযোগ

শাজাহানপুরে বিজিবি,র চাকরী দেয়ার নামে প্রতারনার অভিযোগ

শাজাহানপুরে বিজিবি,র চাকরী দেয়ার নামে প্রতারনার অভিযোগ

মাসুম হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ বগুড়া শাজাহানপুরে বিজিবি,র চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে অর্থ আত্বসাতের অভিযোগ উঠেছে। উপজেলার কামার পাড়া গ্রামের আনসার আলীর ছেলে এনামুল হক(২৩) বিজিবি,র মহাপরিচালক, শিক্ষা মন্ত্রনালয় সচিব, ডিজিএফআই পরিচালক এবং অধিনায়ক র‌্যাব১২ বরাবর অভিযোগ পাঠিয়েছেন।
অভিযোগে বলা হয়েছে, একই গ্রামের বাসিন্দা এবং উপজেলার ফুলকোট উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম এই প্রতারণা করে অর্থ-আত্বসাৎ করেছেন। ওই এলাকায় বিজিবি,র চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ-আত্বস্বাতের প্রতারক চক্র সক্রিয় রয়েছে। নুরুল ইসলাম ওই চক্রের একজন সক্রিয় সদস্য। এনামুল এই চক্রের ফাঁদে পড়ে সর্বস্বান্ত হয়েছেন। এনামুল হককে বিজিবি,র সদস্য পদে নিয়োগ দেওয়ার কথা বলে নুরুল ইসলাম তার কয়েক ধাপে ৪লক্ষ টাকা আত্বসাৎ করেছেন। এনামুল হক চড়া সুদে ও তার রিক্সাচালক দুলাভায়ের পৈত্রিক সূত্রে পাওয়া ভিটে বাড়ি বিক্রয় করে টাকা সংগ্রহ করে নুরুল ইসলামকে দিয়েছিলেন। চাকরির নিশ্চয়তা দিয়ে মেডিকেল করার কথা বলে তাকে ২০১৪ সালে ঢাকা মিরপুরের এক ক্লিনিকে নেন নুরুল ইসলাম। সেই বছরই তাকে নওগাঁ জেলার পতœীতলা মাঠে লোক নিয়োগের সময় দাঁড় করান। নুরুল ইসলাম তাকে বলে চাকরি হয়ে গেলে আরও এক লক্ষ টাকা দিতে হবে। টাকার নিশ্চয়তায় তার ব্যাংক এ্যাকাউন্টের এক লক্ষ টাকা লেখা চেকের পাতা নেন নুরুল ইসলাম। বর্তমানে তিনি মানবেতর জীবন-যাপন করছেন।
আর কোন পরিবারের যেন এই অবস্থা করতে না পারে তাই অভিযোগ পত্রে নুরুল ইসলামের কাছ থেকে টাকা উদ্ধার এবং দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছেন তিনি।
অভিযুক্ত নুরুল ইসলাম জানান, অভিযোগের বিষয়ে তার জানা নেই। ঘটনাটি সম্পূর্ন মিথ্যা।

মন্তব্য

মন্তব্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*