Logo




জীবনযাত্রার মান বাড়াতে বগুড়া বনানীতে ব্যাংকের শাখা খোলার দাবি

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০১৭

জীবনযাত্রার মান বাড়াতে বগুড়া বনানীতে ব্যাংকের শাখা খোলার দাবি

মাসুম হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ বগুড়া শাজাহানপুর উপজেলার বনানী বন্দর ব্যবসায়ীদের জন্য একটি গুরুত্বপূর্ণ স্থান। কিন্তু সেখানে নেই কোন ব্যাংকের শাখা। এলাকাবাসী ঝুঁকি কমাতে ও জীবনযাত্রার মান বাড়াতে বনানীতে ব্যাংকের শাখা খোলার দাবি করেছে।
জানাযায়, বেগতাড়ি ,সুজাবাদ, গন্ডগ্রাম, ফুলদিঘি, লতিফপুর(একাংশ), বেজোড়ার মধ্যেবর্তি স্থান বনানী বন্দর। এই কয়েকটি এলাকায় রয়েছে, একাধিক সরকারী অফিস, ইট ভাটা ও ব্যবসায় প্রতিষ্ঠান। কিন্তু ওই বন্দরে ব্যাংকের কোন শাখা না থাকাই অর্থ লেনদেন করতে ব্যবসায়ী ও এলাকাবাসীদের ভোগান্তিতে পড়তে হয়। ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করতে তারা যাতায়াতের সমস্যায় পড়ে এবং তাদেরকে ঝুঁকি নিয়ে টাকা বহন করতে হয়। এতে তাদের সময় অপচয় হয় ও অনিশ্চয়তার থাকতে হয়। বনানী বন্দর কেন্দ্রীক এলাকাগুলোতে রয়েছে একাধিক ইট ভাটা, রয়েছে আলুর হিমাগার ও ৩টি ফিলিং স্ট্রেশন, ২টি সিএনজি গ্যাস পাম্প, গাক অফিস, কাস্ট্রমস অফিস, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সুলতানগন্জ হাট, সুলতানগন্জ স্কুল, সরকারী শাহ সুলতান কলেজ, পরিবার পরিপল্পনা জেলা অফিস, পর্যটন মোটেল, হোটেল সিয়েস্তা, ফিড কোম্পানি, ওয়াল্টন শোরুম, সিঙ্গার শোরুম, বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয় সহ একাধিক শিক্ষা ও ব্যবসায় প্রতিষ্ঠান।
সমাজসেবক ও ব্যবসায়ী সুরুজ্জামান(সুরুজ), ব্যবসায়ী নান্টু মিয়া, মামুন, আকতার, আতাউর, দোলন চন্দ্র, লেবু, আলামিন, সালাম, নুরু মুহাম্মদ, ইয়াছিন আলী, শাহজাহান, শ্রী সুকুমল সহ আরও অনেক ব্যবসায়ী জানান, বনানীতে কোন ব্যাংকের শাখা না থাকায় তাদের অর্থ লেনদেন করতে অনেক ঝামেলায় পড়তে হয়। ঝুঁকি নিয়ে টাকা বহন করতে হয় এবং সময় অপচয় হয়। বনানী কেন্দ্রীক এলাকা গুলোতে অনেক সরকারী অফিস, ইট ভাটা ও ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে। বনানীতে ব্যাংকের শাখা থাকলে তাদের জীবনযাত্রার মানও বেড়ে যাবে। একারণে তারা বনানীতে ব্যাংকের শাখা খোলার জোর দাবি জানিয়েছেন ।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com