Logo




বগুড়ার শাজাহানপুরে ইউএনও’র অনিয়ম তদন্তে দুদক ও জেলা প্রশাসন

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮

মাসুম হোসেন, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোঃ কামরুজ্জামানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এসব অভিযোগের তদন্ত শুরু করেছে দূর্নীতি দমন কমিশন(দুদক) ও জেলা প্রশাসন। অপরদিকে ইউএনও’কে দাঁয়িত্ব থেকে অব্যহতি দিয়ে তদন্তের দাবিও উঠেছে।
জেলা প্রশাসকের নির্দেশে ইউএনও কামরুজ্জামানের বিরুদ্ধে উঠে আসা নানা অনিয়মের তদন্ত শুরু করেছেন ডিডিএলজি সুফিয়া নাজীম। গতকাল মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলেছেন তিনি। এর আগে গত সোমবার ইউএনও’র অনিয়ম তদন্তে আসে দূর্নীতি দমন কমিশন(দুদক)। তারা কিছু গুরুত্বপূর্ণ ফাইল নিয়ে গেছে তবে তদন্তের স্বার্থে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেছেন দুদক কর্মকর্তারা।
উপজেলা শেখ রাসেল মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি ও রংগন শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দাঁয়িত্ব থেকে অব্যহতি দিয়ে তদন্ত করতে হবে। তানা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাব খাটিয়ে তদন্ত ভিন্ন খাতে প্রবাহিত করবেন বলে তিনি আশংকা প্রকাশ করেছেন।
দূর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক আনোয়ারুল ইসলাম জানান. তদন্ত শুরু হয়েছে। কিছু গুরুত্বপূর্ণ ফাইল আনা হয়েছে এরপর জিজ্ঞাসাবাদ করা হবে। তদন্তের স্বার্থে এখন কিছু বলা যাবে না।
স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ডিডি এলজি) সুফিয়া নাজীম জানান, জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক তদন্তে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলা হয়েছে। তদন্তের স্বার্থে এর বেশী কিছু বলা যাবেনা।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com