Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




কী করলে গরমে ভালো থাকবে ত্বক, ঝরবে মেদও?

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১৮

গরমে ত্বক ভালো রাখতে লেবুর জল এবং শরবত খুব জরুরি

বিশেষজ্ঞদের মতে, ভুঁড়ি কমাতে সারাদিন নিজেকে কাজে ব্যস্ত রাখা খুব জরুরি। কথা বলার সময় যতটা সম্ভব নিঃশ্বাস ছাড়বেন, যাতে পেটের অন্তত ৩০ শতাংশ ভিতরের দিকে থাকে। এতে তাড়াতাড়ি পেটের মেদ ঝরে।

অনেকে শুধু ভুঁড়ি কমানোর এক্সারসাইজ় করেন। তা কিন্তু ঠিক নয়। গোটা শরীরের সঙ্গে সামঞ্জস্য রেখেই শরীরচর্চা বা যোগব্যায়াম করা উচিত।

দিনে ৩০ মিনিট হাঁটা আপনার জীবন বদলে দিতে পারে। মর্নিংওয়াক আপনার নার্ভ, মুড, হার্ট সব ভালো রাখবে। সেইসঙ্গে গরমকালে আপনি বাড়তি এনার্জি পাবেন, মেদ ঝরার কাজও তাড়াতাড়ি হবে।

দিনে ১০-১৫ মিনিট চোখ বন্ধ করে নিজের পছন্দের গান শুনুন। শুনতে আশ্চর্য লাগলেও এটা সত্যি যে এতে মনের উপর যে প্রতিক্রিয়া হয় তার সঙ্গে সরাসরি স্নায়ু এবং ত্বকের যোগ রয়েছে। তাই এটি নিয়মিত করলে আপনার ত্বক উজ্জ্বল হবে। 

দিনে যতবার পারবেন লেবুর জল খান।

পোশাকও কিন্তু গরমে অত্যন্ত জরুরি একটি বিষয়। ঢিলেঢালা হালকা পোশাক পরুন যাতে শরীরে হাওয়া চলাচল করে। এতে বাড়তি মেদও ঢাকবে।

ভিটামিন A ত্বকের জন্য খুব উপকারী। যত পারেন এমন খাবার বা শাকসবজি খান যাতে ভিটামিন A রয়েছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com