Logo




নিরাপদ সড়কের দাবিতে শাজাহানপুরে রাস্তায় নেমে শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : শনিবার, ৪ আগস্ট, ২০১৮

নিরাপদ সড়কের দাবিতে শাজাহানপুরে রাস্তায় নেমে শিক্ষার্থীদের বিক্ষোভ

মাসুম হোসেন, স্টাফ রিপোর্টার: গত রোববার রাজধানীর কুর্মিটোলায় জাবাল ই নূর পরিবহনের দুটি গাড়ির রেষারেষিতে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় প্রতিবাদে আজ শনিবার বেলা ১২টার দিকে রাস্তায় নেমে বগুড়ার শাজাহানপুর বনানী শাপলা চত্বরে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে সারাদেশের ন্যায় শিক্ষার্থীরা বনানী শাপলা চত্বরে অবস্থান নিয়ে গাড়ি চালকের ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস আসে কিনা চেক করে দেখে । এসময় ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীদের ধাওয়া করার অভিযোগ উঠলেও তা অস্বীকার করেছে ছাত্রলীগ।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, নিরাপদ সড়ক চেয়ে তারা কোন অন্যায় করছেনা। যে গাড়ি গুলোর বৈধ কাগজ নেই, ড্রাইভিং লাইসেন্স নেই, সেগুলোই আটকে রাখা হচ্ছে। এই কাজগুলো প্রশাসন ঠিকমতো করলে নিরাপদ সড়কের দাবীতে তাদেরকে ক্লাস ছেড়ে রাস্তায় নেমে আসতে হতোনা।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা বনানী শাপলা চত্বরে মহাসড়কের মোড়ে অবস্থান নেয়। এসময় দুরপাল্লার যাত্রীবাহি কোচ চলাচল করছিলোনা। মহাসড়কে চলাচল করা বিভিন্ন যানবাহন আটকে কাগজ চেক করে তারা। এসময় উপস্থিত বিপুল সংখ্যক পুলিশ তাদের বুঝিয়ে ফেরৎ পাঠানোর চেষ্টা করে। বেলা সারে ১২টার দিকে ছাত্রলীগ নেতা কর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া করে তাড়িয়ে দেন। এসময় কর্তব্যরত থানা পুলিশ শিক্ষার্থীদের রক্ষা করেন।
শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিন্টু মিয়া জানান, নিরাপদ সড়ক শুধু শিক্ষার্থীদের দাবি নয় দেশের সকল নাগরিকের দাবি। শিক্ষার্থীরা রাস্তায় নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করছিলো। তাদেরকে বুঝিয়ে বলা হলে তারা চলে যায়। শিক্ষার্থীদের ধাওয়া করা করা হয় নাই।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com