Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ নিহতের রেশ না কাটতেই সিরাজগঞ্জে ট্রেনে আগুন, ৭ বগি ল‌াইনচ‌্যুত

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

গোলাম রব্বানী শিপন দেশজুড়ে আলোচিত ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গত সোমবার দিবাগত রাত ২ টা ৪৮ মিনিটে উপজেলার মন্দবাগে চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস নামের ২টি ট্রেনেরর মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এ সময় একটি ট্রেনের একাধিক বগি আরেকটি ট্রেনের কয়েকটি বগির ওপর উঠে যায়।এতে নিহত হয় অন্ততপক্ষে ১৬ জন।এঘটনার রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়ে গেছে। এর মধ্যে ইঞ্জিনসহ চারটি বগিতে তাৎক্ষণিক আগুন ধরে যায়। আগুনে ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে।
এতে ট্রেনের লোকো মাস্টার (চালক) এবং সহকারী লোকো মাস্টার আহত হয়েছেন। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ঘটনাস্থলে গেছেন উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান আরিফ, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, পৌর মেয়র এস. এম নজরুল ইসলামসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজির হোসেন ও সহকারী স্টেশন মাস্টার রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে সকাল ১০টা ১৫ মিনিটে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ছেড়ে আসে। দুপুর সোয়া ২টার দিকে উল্লাপাড়া রেলওয়ে স্টেশন এলাকায় পৌঁছার আগে প্রথমে ইঞ্জিন লাইনচ্যুত হয়। এরপর ইঞ্জিনের পেছনে থাকা আরো ছয়টি বগি লাইনচ্যুত হয়ে সামনের বগির সঙ্গে পেছনেরটি ধাক্কা খায়।তখন ইঞ্জিনে আগুন ধরে গেলে পেছনের তিনটি বগিতেও আগুন লাগে। আগুনে ইঞ্জিন সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে সিরাজগঞ্জ ও উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে।ট্রেনের আহত লোকো মাস্টার এবং সহকারী লোকো মাস্টারকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধার করে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ চালুর চেষ্টা চলছে। পরপর ট্রেন দূর্ঘাটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com