Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




করোনা ভাইরাসের পরীক্ষার জন্য ল্যাব স্থাপন হতে যাচ্ছে বগুড়ায়।

স্টাফ রিপোর্টার
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাসের পরীক্ষার জন্য ল্যাব স্থাপন হতে যাচ্ছে বগুড়ায়। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে বৃহস্পতিবার করোনা ভাইরাস পরীক্ষার জন্য মেশিন পৌঁছেছে। এরপর পরীক্ষার জন্য ল্যাব তৈরী হলে আগামী এক সপ্তাহের মধ্যে বগুড়ায় করোনা ভাইরাসের পরীক্ষা শুরু হবে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, মন্ত্রানালয়ে নির্দেশনায় ল্যাবরেটরী চালুর জন্য অভ্যন্তরীন প্রস্তুতির কাজ চলছে। হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে এই ল্যাব চালু করা হবে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: রেজাউল আলম জুয়েল জানান, পিসিআর (পলিমার চেইন রিএ্যাকশন) ল্যাবের মেশিনটি আজ বৃহস্পতিবার বগুড়ায় এসেছে। আগামী এক সপ্তাহের মধ্যে বগুড়া ল্যাব থেকে পরীক্ষা করা যাবে। এছাড়া ঢাকার বিশেষজ্ঞ দল এসে বগুড়ার কর্মকর্তা ও কর্মচারিদেরও সকল বিষয়ে প্রশিক্ষিত করে তুলবেন। উল্লেখ্য, বর্তমানে করোনা সনাক্তের জন্য নমুনা রাজশাহী ল্যাবে পাঠানো হচ্ছে। ফলে সময় ও ঝামেলা দুটোই কমবে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com