Logo




বগুড়ার গাবতলীতে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার
আপডেট করা হয়েছে : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

বগুড়ার গাবতলীতে খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণ হওয়ায় ডিলারশিপ বাতিল ও জরিমানা করা হয়েছে। আজ বুধবার খাদ্যবান্ধব কর্মসূচী কমিটির সভায় ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।
গত ৭ এপ্রিল গাবতলীর মহিষাবান ইউনিয়নের মরিয়ম ট্রেডার্সের মালিক ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল ওয়াজেদ হোসেন খাদ্যবান্ধব কর্মসূচীর ১০টাকা কেজির চালের ১০০ বস্তা গুদাম থেকে উৃত্তোলন না করে আতœসাতের চেষ্টা করে। খবর পেয়ে সেখানে প্রশাসনের লোকজন চলে যান। প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ওই ডিলারের ১০ হাজার টাকা জরিমানা করে । উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শহিদুল ইসলামকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি মরেজমিনে তদন্ত করে তার বিরুদ্ধে অনিয়নের অভিযোগ পায়।
উপজেলা খাদ্য কমৃকর্তা হারুন অর রশিদ জানান, মঙ্গলবার তদন্ত কমিটির রিপোর্ট পেয়েছি। রিপোর্টে আত্মসাতের বিষয়টি প্রমান হওয়ায় আজ বুধবার খাদ্য বান্ধব কমিটির সভায় ডিলার ওয়াজেদ হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়। ডিলার শীপ বাতিল, ডিলারশীপের জামানত ২০ হাজার টাকাসহ আত্মসাত করা ১০০ বস্তা চালের দ্বিগুণ মুল্য ২ লাখ ১৫ হাজার টাকা জরিমানা ধরা হয়েছে। ৭ কর্মুদিবসের মধ্যে ঐ টাকা জমা না দিলে তার বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত হয়েছে।

মহিষাবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম জানান, ডিলার ওয়াজেদ হোসেন মহিষাবান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com