Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




লাইভ বুলেটিনটাও ঠিকমতো চালাতে পারছে না স্বাস্থ্য অধিদপ্তর

ডেস্ক নিউজ
আপডেট করা হয়েছে : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

করোনা পরিস্থিতি নিয়ে গত ৮ এপ্রিল থেকে অনলাইনে প্রতিদিন দুপুরে স্বাস্থ্য বুলেটিন প্রচার করে আসছে স্বাস্থ্য অধিদপ্তর। গুরুত্বপূর্ণ এই ব্রিফিং কারিগরি সমস্যার জন্য আটকে যাওয়াসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে, যা একমাসেরও বেশি সময় পরেও ঠিক হয়নি। সমস্যা সমাধানে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত বেসরকারি একটি প্রতিষ্ঠান।

আর একাধিক ক্যামেরা ব্যবহার ও ইন্টারনেটের গতি ঠিক রাখাসহ নানা পরামর্শ দিয়েছেন তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞরা।সারা বিশ্ব থমকে গেছে, বাড়ছে করোনার ভয়াবহতা। তাই করোনার সবশেষ পরিস্থিতি জানতে সারা দেশের মানুষের চোখ এখন গণমাধ্যম আর সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনলাইনে ব্রিফ করছে স্বাস্থ্য অধিদপ্তর। কিন্তু আটকে যাচ্ছে ব্রিফিং, আটকে যাচ্ছে সারা দেশের চোখ।দেশের এই ক্রান্তিলগ্নে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে এমন সমস্যার সমাধানে বেসরকারি প্রতিষ্ঠান জাগো বিডি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত।জাগো বিডির সিইও এইচ আর সুমন বলেন, আমরা স্বাস্থ্য অধিদপ্তরকে বিনামূল্যে লাইভ স্ট্রিমিং সলিউশনটা দিতে চাচ্ছি। যথাযথ কর্তৃপক্ষ যেন ভালোভাবে বিষয়টা নেয়। আমরা যেকোনো সময় সেবাটি দিতে রাজি আছি।ভালো মানের একাধিক ক্যামেরা ব্যবহার ও ইন্টারনেটের গতি ঠিক রাখার পরামর্শ দিলেন তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞরা।সম্প্রচার, তথ্য ও যোগাযোগ বিশেষজ্ঞ সালাউদ্দিন সেলিম বলেন, ফেসবুক লাইভের পাশাপাশি একটা স্ট্রিমিং ক্লাউড সার্ভারে সম্পূর্ণ ফিডটি পাঠিয়ে দেয়া। স্ট্রিমিং সার্ভার ক্লাউড প্রভাইডাররা তখন প্রত্যেকটা টিভি চ্যানেলকে একটি ইউআরএল দিয়ে দেবে যেন তারা ক্লিয়ার লাইভ দিতে পারে। প্রতিদিন এক জায়গা থেকে লাইভ যাচ্ছে। সেক্ষেত্রে ইন্টারনেট ব্যান্ডউইথটাও ইনশিউর করার একটা ব্যাপার আছে।লাইভ স্ট্রিমিং সার্ভারের সহায়তা নিয়ে সমস্যা সমাধানের উপরও জোর দিয়েছেন বিশেষজ্ঞরা।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com