Logo




পবিত্র রমজান উপলক্ষে চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

দামুড়হুদা
আপডেট করা হয়েছে : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

চুয়াডাঙ্গা জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় এবং জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম সহনীয় রাখতে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা।
২৫.০৪.২০২০ তারিখ রোজ শনিবার চুয়াডাঙ্গার বড়বাজারের মাছ-মাংস-মুরগির বাজার, কাচামালের আড়ত এবং মুদিখানার দোকানে এ অভিযান পরিচালনা করেন ও পপন্য তালিকার রশিদের সাথে দামে সামঞ্জস্য না থাকায় জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা।
এ অভিযানে মাংসের মুল্যতালিকা প্রদর্শন না করায় মেসার্স রনি মাংস বিতানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১,০০০/- টাকা জরিমানা করেন। এসময় জানান, শ্রদ্ধেয় জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গার উপস্থিতিতে গত ২৩.০৪.২০২০ তারিখে অনুষ্ঠিত বাজার মনিটরিং কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী নির্দেশ প্রদান না করা পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় গরুর মাংস সর্বোচ্চ ৫২০/- টাকা, খাসি ৬৮০/- টাকা এবং বকরি ছাগলের মাংস ৫৭০/- টাকা বিক্রয়ের নির্দেশ প্রদান করা হয়েছে।
আড়তে পণ্যের ক্রয় রশিদ অনুযায়ী মুল্যতালিকার সামঞ্জস্য না থাকায় এবং অতিরিক্ত লাভে পণ্য বিক্রয়ের প্রমাণ পাওয়ায় মেসার্স নাফিসা বাণিজ্যালয়কে ১০,০০০/- টাকা এবং ক্রয় রশিদ সংরক্ষণ না করা, মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করার অপরাধে মেসার্স বকুল স্টোরকে ৫,০০০/- টাকাসহ মোট ১৬,০০০/- টাকা জরিমানা করা হয়।
এ অভিযান পরিচালনা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ। এসময় তিনি জানান, রমজান মাসে জনস্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।
এসময় উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই এর সহকারী পরিচালক জনাব লুতফুল কবির কনক।
সহযোগিতায় ছিলেন ক্যাব সেক্রেটারি জনাব বেলাল হোসেন এবং চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com