Logo




আগামী সপ্তাহজুড়েই থাকতে পারে ঝড়-বৃষ্টি

ডেস্ক নিউজ
আপডেট করা হয়েছে : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
ঘূর্ণিঝড়

দেশের বিভিন্ন অঞ্চলে গত কয়েক দিন ধরে টানা ঝড়, বৃষ্টি ও বজ্রপাত হচ্ছে। যা আগামী সপ্তাহজুড়েই থাকতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

এ প্রসঙ্গে আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, মাঝবৈশাখে পূবালী ও পশ্চিমা লঘুচাপের সংমিশ্রণ থাকায় দিনের যে কোনো সময় ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে।

তিনি বলেন, এখন দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টির আভাস রয়েছে। এপ্রিলের শেষ সপ্তাহ পুরোটাই দিনের বিভিন্ন সময় এমন ঝড়-বৃষ্টি থাকবে। ২৭-২৮ এপ্রিলের পর বৃষ্টি কমতে পারে।মাঝবৈশাখে এমন বৃষ্টিপাত স্বাভাবিক।
এদিকে, শুক্রবার ভোর থেকে চট্টগ্রাম নগরীসহ আশপাশের এলাকায় টানা বৃষ্টি শুরু হয়। কখনও হালকা, কখনও ভারী আকারে আবার কখনও মুষলধারে এ বৃষ্টিপাত অব্যাহত আছে আজ দুপুর পর্যন্ত।বৃষ্টির কারণে চট্টগ্রাম নগরীর বিভিন্ন নিচু এলাকায় পানি জমতে শুরু করেছে।
আজ বৃষ্টি ছাড়াও যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com