Logo




দর্শনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

দামুড়হুদা প্রতিনিধি
আপডেট করা হয়েছে : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

চুয়াডাঙ্গা জেলা দামুড়হুদা উপজেলার দর্শনায় বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান পরিচালনা করেন।
সোমবার দর্শনা সবজিবাজার, রেলবাজার এবং পুরাতন বাজার ও মুদিখানার দোকানে এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক জনাব মোঃ সজল আহম্মেদ।
পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গার সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করেন।
জনাব সজল আহম্মেদ জানান, এ অভিযানে কাঁচাবাজারে সবজি, আদা, বেগুন, পিয়াজ-রসুন ইত্যাদির মুল্য যাচাই করা হয়। এসময় মুল্যতালিকা প্রদর্শন না করা, পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করায় ০৪ জন সবজি বিক্রেতাকে সতর্কতামূলক ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ২,০০০/- টাকা জরিমানা করা হয় এবং প্রত্যেক ব্যবসায়ীকে বাধ্যতামূলকভাবে প্রতিটি পণ্যের ক্রয় রশিদ সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়।
পরবর্তীতে মুদিখানা দোকানগুলোতে অভিযান চালাতে গেলে জানা যায় সবজি বাজারে যাবার খবর পেয়ে সমস্ত মুদি দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। রেলবাজারে মেসার্স সাগর গ্যাস হাউসে অভিযানে দেখা যায় তাদের ৪০টি গ্যাস সিলিন্ডারের লাইসেন্স এর বিপরীতে মজুদ রয়েছে প্রায় ২০০ সিলিন্ডার। গ্যাসের অবৈধ মজুদ ও মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৮,০০০/- টাকা জরিমানা করা হয়।
তিনি আরও জানান, পুরাতন বাজারে মেসার্স মমিন ফল ভান্ডার ও মেসার্স সিরাজ ফল ভান্ডারকে পুর্বে সতর্ক করার পরও ফলের মুল্যতালিকা প্রদর্শন না করা ও পন্যের মোড়কীকরণ বিধি বহির্ভূত পন্য বিক্রয় করার অপরাধে উভয়কেই ৩,০০০/- টাকা করে জরিমানাসহ সর্বমোট ১৬,০০০/- টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দর্শনায় অভিযান পরিচালনা শেষে ডুগডুগি বাজারে সবজির হাট পরিদর্শন করে। এসময় সবাইকে বর্তমান পরিস্থিতিতে বিশেষ করে নিম্ন আয়ের মানুষের কথা বিবেচনা করে ব্যবসা করার অনুরোধ জানান জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ। সেই সাথে তিনি বলেন জনস্বার্থে এ অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।
অভিযান পরিচালনার সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সময়োপযোগী অভিযানের জন্য দর্শনার সচেতন মহল সাধুবাদ জানায়।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com