Logo




চুয়াডাঙ্গার সদরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান।

দামুড়হুদা প্রতিনিধিঃ
আপডেট করা হয়েছে : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনায় এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গার সার্বিক তত্ত্বাবধানে আজ ২৯.০৪.২০২০ তারিখে চুয়াডাঙ্গার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।
চুয়াডাঙ্গা সদর উপজেলার কেদারগঞ্জ মাছ-মাংস-মুরগি, সবজি বাজার এবং মুদিখানার দোকান, স্টেশনের পাশে গমপট্টিতে অবস্থিত চাউলের আড়ত, রেলবাজারের মুদিখানা, সবজি ও ফলের দোকানে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা।
এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক জনাব মোঃ সজল আহম্মেদ। এসময় সকল ব্যাবসায়ীকে নিম্নবিত্ত ও সাধারণ মানুষের কথা চিন্তা করে স্বল্প লাভে মানবিক হয়ে ব্যাবসা করার জন্য অনুরোধ করেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম।
সজল আহম্মেদ জানান, অভিযানে কেদারগঞ্জ নতুন বাজারে সবজিসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্য যাচাই করা হয়। এসময় ব্যবসায়ীদের বাধ্যতামূলকভাবে প্রতিটি পণ্যের ক্রয় রশিদ সংগ্রহ ও সংরক্ষণ এবং মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করতে বলা হয়।
এসময় মেসার্স জাহিদ স্টোরে অতিরিক্ত লাভে চাউল বিক্রয়ের প্রমাণ পাওয়ায় এবং পন্যের মোড়কীকরণ বিধি বহির্ভূত পন্য বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫,০০০/- টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে চাউলের কিছু ক্রয় রশিদ সংগ্রহ করে স্টেশনের পাশে গমপট্টিতে অবস্থিত চাউলের আড়তে মুল্য যাচাই করা হয়।
এরপর অভিযান পরিচালিত হয় রেলবাজারের মুদিখানা, সবজি ও ফলের দোকানে। এখানে প্রত্যেক দোকানী ও সবজি বিক্রেতাকে ন্যায্য মুল্যে পণ্য বিক্রয়ের পাশাপাশি পন্যের ক্রয় রশিদ ও মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করতে বলা হয়। এসময় আর কে ফল ভান্ডারে পুর্বে মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হলেও তা না মানা, খালি ঠোংগার ওজন ৬৯ গ্রাম অর্থাৎ ওজনে কারচুপি করা ও পন্যের ক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে সতর্কীকরণ মাত্র ৩,০০০/- টাকা জরিমানা করা।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com