Logo
সংবাদ শিরোনাম :
বিএমএসএফ সিংড়া উপজেলা কমিটির সৌরভ সভাপতি তোহা সম্পাদক প্রতিমন্ত্রী পলকের ব্যক্তিগত অর্থায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সু-রক্ষা সামগ্রী প্রদান গাইবান্ধায় বাস চাপায় ২ মোটর সাইকেল আরোহী নিহত শাজাহানপুরে হালচাষি ট্রাাক্টর ড্রাইভারকে মারপিট গাইবান্ধায় একদিনে আক্রান্তের ১০৫ জন : মোট আক্রান্ত ৩৯৩ শিবগঞ্জে প্রতিপক্ষের মারপিটে আহত ২,থানায় অভিযোগ বগুড়ার মোকামতলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচী পরিবেশের ভারসাম্য টিকিয়ে রাখতে গাছ লাগানোর কোন বিকল্প নেই… তোশিবা এমডি আজাহার আলী মৃত্যু গাবতলী উজগ্রামে আজাহার আলী এর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত শাজাহানপুরে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করোনার দুঃসময়ে জনলোক মানুষের দুয়ারে




পৃথিবীর কাছ ঘেঁষে প্রবাহিত হয়ে গেলো একটি শক্তিশালী গ্রহাণুর।

ডেস্ক নিউজ
আপডেট করা হয়েছে : শুক্রবার, ১ মে, ২০২০
ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাসের তাণ্ডব। এই পরিস্থিতিতে সামনে আসল চাঞ্চল্যকর তথ্য। ভয়ঙ্কর এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যখন সারা পৃথিবীর মানুষ খাবি খাচ্ছে তখন মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা সামনে আনল চাঞ্চল্যকর তথ্য। বিজ্ঞানীরা জানিয়েছে, পৃথিবীর খুব কাছ দিয়ে ধেয়ে যাবে বিপজ্জনক এক গ্রহাণু। ২৯ এপ্রিল একেবারে পৃথিবীর কক্ষপথের কাছ থেকে প্রবাহিত হয়ে যাবে একটি শক্তিশালী গ্রহাণুর। নাসার পক্ষ থেকে এই গ্রহাণুটির নাম দেওয়া হয়েছে ‘Asteroid 52768’.

যদিও এ গ্রহাণুটি সরাসরি পৃথিবীর ওপর কোনও ধরনের আঘাত হানার শঙ্কা নেই। ফলে পৃথিবী ধ্বংস হয়ে যাবে বলে অনেক ক্ষেত্রে বলা হলেও তা সম্পূর্ণ মিথ্যা। তথ্য বলছে, পৃথিবীর কক্ষপথের থেকে ৩.৯ লক্ষ মাইলের অভ্যন্তরে এই গ্রহাণুটি আসবে না। কিন্তু এই গ্রহাণুটির বিশাল আকৃতির জন্য কিছুটা হলেও শঙ্কা থেকে যায়।

আনুমানিক ১.১ থেকে ২.৫ মাইল ব্যাস বিশিষ্ট এই গ্রহাণুটি ঘণ্টায় বিশ হাজার মাইল বেগে পৃথিবীর কক্ষপথের কাছ দিয়ে ধেয়ে যাবে। যার প্রভাবে পৃথিবীর চৌম্বকক্ষেত্রে একটি পরিবর্তন আসতে পারে বলে কোনও কোনও বিজ্ঞানী মনে করছেন।

একই সঙ্গে পৃথিবীর কিছু জায়গা সাময়িক সময়ের জন্য সূর্যের আলো থেকে বঞ্চিত হতে পারে বলে মনে করছেন কেউ কেউ। যদিও নাসার পক্ষ থেকে এখনও পর্যন্ত সরাসরি এই বিষয়ে নিশ্চিত করে কোনও কিছু বলা হয়নি। সম্পূর্ণটাই মনে করার উপর রয়েছে। তবে সবাইকে সাবধান থাকার কথা বলা হচ্ছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com