Logo




মানুষের বেঁচে থাকার আশার আলো বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু…

এস আই সুমনঃ স্টাফ রির্পোটারঃ
আপডেট করা হয়েছে : শনিবার, ২ মে, ২০২০

করোনা ভাইরাস এ কারণে দেশের মানুষ আজ দুঃখ, দুর্দশায় ও কর্মহীন হয়ে পড়েছে । যার ফলে কর্মহীন মানুষরা তাদের পরিবারের সদস্যদের কে দু’মুঠো খাবার দেওয়ার মত সমর্থন হচ্ছে না। ফলে মানুষ আজ দিশেহারা হয়ে পড়ে। এদিকে মধ্যবিত্ত পরিবারের লোকজন চরম বিপাকে পড়েছে। তারা না পাড়তেছে চাইতে না পারতেছে বলতে, তারা যেন দু’ চোখের পানি ছেড়ে দিয়ে মহান আল্লাহর দিকে তাকিয়ে রয়েছে।
করোনা ভাইরাস এর কারণে বগুড়ার শিবগঞ্জ উপজেলার মানুষ আজ কর্মহীন হয়ে পড়েছে। তাদের দুঃখ, দুর্দশার কথা ভেবে এ বগুড়ার শিবগঞ্জ উপজেলার উদীয়মান তরুন ছাত্রলীগ নেতা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু এ সব মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাদের দুঃখ কষ্ট লাঘব করার জন্য তিনি ধারাবাহিক ভাবে উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভার গরীব, দুঃস্থ, কর্মহীন মানুষ সহ মধ্য বিত্তদের কাছে খাবার পৌঁছে দিচ্ছেন তিনি ও তার স্বেচ্ছাসেবক টিম। মধ্যবিত্তদের জন্য এবং যাদের ঘরে খাবার নেই তারা যেন কষ্ট না পায় সে জন্য তিনি হট লাইন চালু করেছেন। যে হট লাইন নম্বরে ফোন করলেও তিনি সেই সব পরিবারের সদস্যদের মাঝে খাবার পৌঁছে দেন।
এ যাবৎ পর্যন্ত খাদ্য সামগ্রী, মাস্ক, সাবানসহ স্যানিটেশন সামগ্রী বিতরণ করেছেন। এর পাশাপাশি তিনি জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানা প্রচার প্রচারণা, মাইকিং সহ লিফলেট বিতরণ করেছেন। তিনি আপ্রান চেষ্টা করে যাচ্ছেন যেন এই উপজেলার মানুষ করোনা ভাইরাস এর মত মরণ ঘ্যাতি ভাইরাস এর কবল থেকে রক্ষা পান। তিনি প্রমান করেছেন মানুষ মানুষের জন্য। তিনি করোনা ভাইরাস উপেক্ষা করে নিজের জীবন বাজী রেখে তিনি এ সব খাদ্য সামগ্রী ধারাবাহিকভাবে বিতরণ করে আসছেন। এ উপজেলায় যেন রাজু হয়েছে উঠেছেন কর্মহীন মানুষের বেঁচে থাকার আশার আলো । তার এ অক্লান্ত পরিশ্রমের কারণে কর্মহীন মানুষেরা আজ দু’ মুঠো খেয়ে বেঁচে আছেন। এব্যাপারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজুর সাথে একান্ত স্বাক্ষাতকারে কথা বললে তিনি “দৈনিক বগুড়ার” এই প্রতিবেদক #এস আই সুমনকে জানান, আমি এই উপজেলার ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হওয়ার পর থেকে উপজেলার সাধারণ মানুষের কথা ভেবে আসছি,এবং যতদিন এ করোনা ভাইরাস মুক্ত না হবে ততদিন যেন আমার স্বেচ্ছাসেবক টিম দের সাথে নিয়ে উপজেলা বাসীর পাশে থাকতে পারি। এ ব্যাপারে সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com