Logo




বগুড়ায় আইসোলেশনে কর্মরত নার্স ও রোগীর স্বজনের করোনা শনাক্ত

ডেস্ক নিউজ
আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৫ মে, ২০২০
ছবি: সংগৃহীত

বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসাসেবায় নিয়োজিত একজন নার্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া করোনাভাইরাসে আক্রান্ত রোগীর দেখভালের জন্য আসা এক স্বজনের শরীরেও করোনার সংক্রমণ পাওয়া গেছে।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে নমুনা পরীক্ষায় মোহাম্মদ আলী হাসপাতালের ওই স্বাস্থ্যকর্মী এবং স্বজন করোনা পজিটিভ শনাক্ত হন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান গতকাল সোমবার রাত নয়টায় প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের একজন নার্স এবং তাঁর স্বামীর করোনাভাইরাসে আক্রান্ত হন। এ ছাড়া সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মী এবং তাঁর স্ত্রী করোনা পজিটিভ শনাক্ত হন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবে গতকাল বগুড়ার ১০২টি, জয়পুরহাট জেলা থেকে আসা ৮৫টি এবং সিরাজগঞ্জ জেলা থেকে আসা একটি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালের একজন সিনিয়র স্টাফ নার্স এবং সেখানে কোভিড-১৯ রোগীর সঙ্গে আসা এক নারী স্বজনের ‌‌‌‌‌‌করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

কোভিড-১৯ রোগীদের জন্য আইসোলেশন–ঘোষিত মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিক আমিন বলেন, করোনাভাইরাস শনাক্ত হওয়া ওই নারী স্বাস্থ্যকর্মী ২৬ এপ্রিল থেকে বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) আছেন। আর আদমদীঘির একজন রোগীর সঙ্গে আসা স্বজনের নমুনা পরীক্ষার পর করোনা ‌‌‌‌শনাক্ত হয়।

আরএমও শফিক আমিন বলেন, বর্তমানে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ১৩ জন রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৯ জনের করোনা পজিটিভ। অন্যদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com