Logo




বগুড়ায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সহ আরও ৯৮ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার
আপডেট করা হয়েছে : শুক্রবার, ১২ জুন, ২০২০
ছবি: সংগৃহীত

বগুড়ায় করোনায় আক্রান্তের সংখ্যা রীতিমত লাফিয়ে বাড়ছে। বৃহস্পতিবার রাতে জেলা স্বাস্থ্য দপ্তর থেকে অনলাইন ব্রিফিংয়ে গেল ২৪ ঘন্টায় চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সহ আরও ৯৮ জনের শরীরে ওই ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানানো হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১ হাজার ১৩৫জন করোনায় আক্রান্ত হলেন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফ করেন। রাত ৯টার ওই ব্রিফিংয়ে তিনি জানান, গত ৯ জুন উপসর্গ নিয়ে যে ৩জন মারা গেছেন তারা করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন। এজন্য করোনায় আক্রান্ত হয়ে জেলায় মোট ১১জনের মৃত্যু হলো। তবে গেল ২৪ ঘন্টায় নতুন করে ১২জন সুস্থও হয়েছেন। ফলে সুস্থতার সংখ্যাটাও বেড়ে পঁচাশিতে গিয়ে ঠেকেছে।
স্বাস্থ্য দপ্তরের ওই ব্রিফিংয়ে জানানো হয়, আগের দিনের তুলনায় বৃহস্পতিবার জেলায় দ্বিগুণেরও বেশি ৫৬৬ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়। তবে সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে পরীক্ষা হয়েছে ২৬২টি নমুনা। তার মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৬৫জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৭৪টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৩৩টি।
বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ১১ জুন পর্যন্ত জেলায় মোট ১০ হাজার ৬২৮টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা হয়েছে ৮ হাজার ১৪৯টি। পরীক্ষিত নমুনার মধ্যে ১৩ দশমিক ৯২ শতাংশের করোনা পজিটিভ মিলেছে। তাদের মধ্যে এ পর্যন্ত ৭ দশমিক ৪৮ শতাংশ বা ৮৫ জন সুস্থ হয়েছেন আর ১১জন মৃত্যুবরণ করেছেন। যা মোট আক্রান্তের শূন্য ৯৬ শতাংশ।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com