Logo
সংবাদ শিরোনাম :
শেরপুরে শিশুছাত্রীকে ধর্ষণের অভিযোগে একজন গ্রেফতার বগুড়া সারিয়াকান্দি উপজেলা ও পৌরশাখা তৃণমূল পর্যায়ের নেতৃবৃন্দের মাঝে ফরম বিতরণ বগুড়ায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে ডাকাতি মামলার ৪ আসামী গ্রেফতার সিরাজগঞ্জের শাহাজাদপুরে ৪০ কেজি গাঁজা সহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করেছে র‌্যাব-১২ নিজের মেয়ের ধর্ষকদের ফাঁসির দাবিতে শহীদ মিনারে পোষ্টার বুকে নিয়ে এক ঘন্টা একাই দাড়ালেন বাবা। বগুড়ায় ভাগ্নীকে বাঁচতে গিয়ে কিশোর অপরাধীদের ছুরিকাঘাতে যুবক খুন যুবনেতা বাদশা আলমগীর করোনায় আক্রান্ত রোগমুক্তি কামনায় শ্রমিকলীগের দোয়া অনুষ্ঠিত শাজাহানপুরে রাস্তায় বেড়া তুলতে গিয়ে লাঞ্ছিত হলেন স্বেচ্ছাসেবকলীগ নেতা ফখরুলের বাসায় হামলার ঘটনায় ১২ নেতাকর্মী বহিষ্কার খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় বগুড়া সদরের গোকুল ইউনিয়নে হত দরিদ্র পরিবারের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রয়ের উদ্বোধন..




শাজাহানপুরে বাল্য বিয়ে দায়ে বর-কনেসহ অবিভাবকদের কারাদন্ড

দুলাল হোসেন,শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধিঃ
আপডেট করা হয়েছে : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

বাল্য বিয়ের দায়ে বর-কণের সেফ হোম আর উভয় অভিবাভকদের কারাদণ্ড এবং অর্থদন্ড দন্ডিত করেছেন বগুড়ার শাজাহানপুরের ভ্রাম্যমান মোবাইল কোর্ট।গতকাল শনিবার (১৯সেপ্টেম্বর) সন্ধ্যায় মোবাইল কের্টের বিচারক ও শাজাহানপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আশিক খাঁন এই আদেশের রায় প্রদান করেন।মোবাইল কের্টের তথ্যমতে, শাজাহানপুর উপজেলার মাদলা ইউনিয়নের সিঙ্গারপাড়া এলাকায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ মোতাবেক মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ জনকে দন্ড প্রদান করা হয়। গত ১৮ সেপ্টেম্বর এ বাল্য বিয়ে সংঘটিত হয়েছে।
অপ্রাপ্তবয়স্ক ছেলে (বর) পারভেজ (১৪) ও মেয়ে (কণে) সুমাইয়া আক্তার (১৫) উভয়কে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ (২) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ছেলেকে শিশু উন্নয়ন কেন্দ্র, যশোর এবং মেয়েকে সেফ হোম, রাজশাহীতে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়।
এ বাল্যবিবাহ সংগঠনে সহায়তা করায় মেয়ের বাবা ছোলেমান মণ্ডল (৪৫) এবং ছেলের মামা শাহাদত হোসেন (৩৫) কে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা এবং উভয়কে ৬ মাসের কারাদণ্ড প্রদান করে বগুড়া জেলা কারাগারে প্রেরণ করা হয়। মোবাইল কোর্টর বিচারক সহকারী কমিশনার (ভূমি) আশিক খান সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com