Logo
সংবাদ শিরোনাম :
শাজাহানপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ শাজাহানপুরে আগুনে ভষ্মিভুত ৫টি গরু, নিঃস্ব খামারী বগুড়া জেলা ছাত্রদলের কর্মী সম্মেলন উপলক্ষে মতবিনিময় সভা বগুড়ার শিবগঞ্জে মাস্ক না পরার অপরাধে ৪ ব্যক্তির ৮শ টাকা জরিমানা শাজাহানপুরে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে শীতবস্ত্র বিতারণ বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় বোরকা কিনে দেওয়ার কথা বলে হোটেলে কলেজছাত্রীকে ধর্ষণ বগুড়ার ঐতিহাসিক মহাস্থান হাটে শীতের সবজিতে ভরপুর ভালো দাম পেয়ে কৃষক খুশি. বগুড়ার মোকামতলায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কমিটি গঠন… মুখে গামছা বেঁধে দুই বোনকে ‘ধর্ষণ করে’ মামাতো ভাই




শেষ যে ‘খেলা’ খেলতে পারেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পাওয়া সর্বশেষ ফলাফল অনুযায়ী রিপাবলিকান ডোনাল্ড ট্রম্পের তুলনায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে বেশ খানিকটা এগিয়ে থাকতে দেখা গেছে। কেবল ফলাফলে নয়, ব্যাটলগ্রাউন্ড কিংবা সুইংস্টেটগুলোতেও তার অবস্থান তুলনামূলক ভালো।

ফক্স নিউজের হিসেবে জো বাইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৬৪, সিএনএনের হিসেবে ২৫৩। কিন্তু ট্রাম্পের ইলেকটোরাল ভোটের সংখ্যা সিএনএন দেখাচ্ছে ২১৩, ফক্স নিউজে ২১৪।

২৭০টি ইলেক্টরাল ভোট সংগ্রহে বাইডেন এগিয়ে গেলেও সিএনএন বলছে, প্রেসিডেন্ট পদে পুননির্বাচিত হওয়ার এখনো সুযোগ আছে ট্রাম্পের।

আরিজোনা ও নেভাডায় বাইডেনই জিতবেন এমনটা ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে নর্থ ক্যারোলিনা, জর্জিয়া ও মেইনের সেকেন্ড কংগ্রেশনাল ডিস্ট্রিক্টে এগিয়ে থাকতে হবে ট্রাম্পকে। আলাস্কার ভোট প্রেসিডেন্টের দিকে যাওয়ার থাকার সম্ভাবনা আছে।

হোয়াইট হাউজের দৌড়ে টিকে থাকতে পেনসিলভেনিয়াতে জেতাও ট্রাম্পের জন্য গুরুত্বপূর্ণ। আরিজোনাতেও বাইডেনকে পেছনে ফেলতে হবে বর্তমান প্রেসিডেন্টকে।

এদিকে হোয়াইট হাউস, পৃথিবীর অন্যতম ক্ষমতার দফতরটির জন্য তুমুল লড়াই চলছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের মধ্যে। ফলাফল চলে আসছে অনেক রাজ্যের। এগিয়ে আছেন বাইডেন। এখন চূড়ান্ত ঘোষণার অপেক্ষা। ফলাফল জানার পাশাপাশি আগ্রহ জাগছে কোথায় শেষ হতে যাচ্ছে ট্রাম্প জামানার।

৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোটের মধ্যে ২৬৪টিতে এগিয়ে আছেন বাইডেন। জয়ের জন্য ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোট নিশ্চিতে দরকার আরও ৬টি। ট্রাম্প এগিয়ে আছেন ২১৪টিতে। জয়ের জন্য দরকার ৫৬টি ইলেকটোরাল কলেজ ভোট। ৫টি রাজ্যের ৬০টি ইলেকটোরাল কলেজের ভোট এখনো গণনা বাকি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com