Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




বাংলাদেশের এক তৃতীয়াংশ তলিয়ে গেছে, নিহত ১২০

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

প্রভাবশালী ভারতীয় দৈনিক ‘দ্য হিন্দু’র এক প্রতিবেদনে বাংলাদেশের বন্যা পরিস্থিতির ভয়াবহতা তুলে ধরা হয়েছে। ওই প্রতিবেদনে মৌসুমি বন্যাজনিত কারণে জুলাইয়ের মাঝামাঝি থেকে এ পর্যন্ত বাংলাদেশের এক তৃতীয়াংশ তলিয়ে যাওয়া এবং ১২০ জন নিহত হওয়ার খবর দেওয়া হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২৮ জেলার অন্তত ৫০ লাখ মানুষ বন্যায় ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, বন্যাজনিত কারণে যে ১২০ জন নিহত হয়েছেন তাদের বেশিরভাগই পানিতে ডুবে নিহত হয়েছেন। বাকিদের কেউ প্রাণ হারিয়েছেন সাপের কামড়ে, কেউবা আবার বৈদ্যুতিক শক খেয়ে।

বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বরাত দিয়ে দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, উপকূলবর্তী নদীগুলো থেকে পানি ধেয়ে আসছে। সঙ্গে রয়েছে বৃষ্টি। এ পর্যন্ত অন্তত ১৫,০০০ ঘরবাড়ি নিশ্চিহ্ন হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ২ লাখ ৫০ হাজার আবাসস্থল। ৬ লাখ ১৮ হাজার হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে সাম্প্রতিক এই বন্যায়।

বাংলাদেশের উত্তর ও মধ্যাঞ্চলের হাজার হাজার স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। ব্যাহত হচ্ছে সড়ক ও রেল যোগাযোগ। বিপদসীমার ওপর দিয়ে বইছে পদ্মা ও ব্রহ্মপুত্রসহ আক্রান্ত এলাকার নদীগুলোর পানি বইছে বিপদসীমার ওপর দিয়ে।

বাংলাদেশের খাদ্য মন্ত্রণালয়ের তরফ থেকে দ্য হিন্দুকে বলা হয়েছে, সরকারের মূল লক্ষ্য হলো দুর্গতদের কাছে ত্রাণ পৌঁছানো। খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, দুর্যোগ মোকাবেলার জন্য প্রয়োজনীয় খাদ্য সরকারের কাছে মজুদ রয়েছে। তবে সংবাদমাধ্যমের বরাত দিয়ে দ্য হিন্দু দাবি করেছে, ত্রাণ বণ্টন ব্যবস্থা যথাযথ অবস্থায় নেই।

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ জানিয়েছে, বন্যাদুর্গতদের মধ্যে ৬ কোটি টাকা, প্রায় ১৬ টন চাল, ৩৬,৫০০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com