Logo




শাজাহানপুরে ইউপি চেয়ারম্যানের কান্ডঃ এলজিএসপি,র প্রকল্পে ব্যাপক অনিয়ম

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০১৭

মাসুম হোসেন, নিজস্ব প্রতিবেদকঃ বগুড়া শাজাহানপুরে ২০১৬-১৭ অর্থ বছরে খরনা ইউনিয়নের এলজিএসপি,র(লোকাল গভর্নমেন্ট সাপোর্ট প্রজেক্ট) বরাদ্ধে বিভিন্ন গ্রামের রাস্তায় ইট বিছানোর প্রকল্পে ব্যাপক অনিয়ম হয়েছে। এলাকাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। প্রভাবশালী ইউপি চেয়ারম্যানের ভয়ে প্রকাশ্যে কেও মুখ খুলতে সাহস পাচ্ছে না।
জানা গেছে, গ্রামীন অবকাঠামো নির্মানে সরকার প্রতিবছরই ইউনিয়ন পরিষদের হিসাব নম্বরে এলজিএসপির খাত থেকে অর্থ বরাদ্ধ দেয়। ওই বরাদ্ধে ইউনিয়ন পরিষদ জনগণের মতামত নিয়ে অগ্রাধিকার ভিত্তিতে জনগুরুত্বপূর্ণ প্রকল্প গ্রহন করবেন। কিন্তু জনগণকে না জানিয়েই ইউপি চেয়ারম্যান ভিপি শাহীন ও ইউপি সদস্যরা যোগসাজশ করে প্রকল্প ভাগ করে নিয়ে কোন রকমে কাজ দেখিয়ে অর্থ-আত্বসাত করার পায়তারা করছে।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক এলাকাবাসী অভিযোগ করে জানান, ২০১৬-১৭ অর্থ বছরে উপজেলার খরনা ইউনিয়নের রাস্তায় ইট বিছানোর কাজে এলজিএসপি,র ১৯লক্ষ টাকা বরাদ্ধ দেওয়া হয়। ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান ভিপি শাহীন সমন্বয় করে ইউপি সদস্যদের মধ্যে প্রকল্প ভাগ করে দেন। নি¤œমানের ইট দিয়ে কাজ করায় ওই ইউনিয়ন পরিষদের নতুন কাজ হওয়া রাস্তার ইট গুলোতে ফাঁটল ধরেছে। ইউপি চেয়ারম্যান ভিপি শাহীন একজন সরকারদলীয় প্রভাবশালী ব্যক্তি। তার বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলতে না পারায় তাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
ওই ইউনিয়নের শিয়ালচাপর এলাকার ব্রীজ থেকে বাবলুর বাড়ি পর্যন্ত ইট বিছানোর প্রকল্পের সভাপতি ইউপি সদস্য শহীদুল ইসলামের সঙ্গে রাস্তায় নি¤œমানের ইট ব্যবহার করার প্রসঙ্গে কথা বলা হলে তিনি জানান, আপনারা ইউপি চেয়ারম্যান ভিপি শাহীনের সঙ্গে কথা বলেন প্রকল্পের কাজ তার কথা অনুযায়ী করা হয়েছে।
ইউপি চেয়ারম্যান ভিপি শাহীন জানান, তার কাজে কোন অনিয়ম নেই।
উপজেলা প্রকৌশলী ইসমাইল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com