Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




শাজাহানপুরে কড়া নজরদারিতে চলছে জুয়ার আসর!

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯

স্টাফ রিপোর্টার: বগুড়ার শাজাহানপুর উপজেলার তিনটি চিহ্নিত স্পটে প্রতিদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত বসছে জমজমাট জুয়ার আসর। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় এই সব জুয়া আসর পরিচালনা করা হচ্ছে। জুয়ার আসরের প্রায় এক কিলোমিটার স্থান পর্যন্ত থাকে আয়োজকদের পাহারাদাররা। উপজেলায় আগে ডাবু জুয়া চালানো হতো বর্তমানে তা বন্ধ রয়েছে। তবে চলছে কার্ড(তাস) দিয়ে জমজমাট জুয়ার আসর।
উপজেলার আমরুল ইউনিয়নের শৈলধুকরি গ্রাম ও খোট্টাপাড়া ইউনিয়নের দুরুলিয়া গ্রাম জুয়ার চিহ্নিত স্পট হলেও প্রায় দুই মাস আগে থেকে মাঝিড়া ইউনিয়নের ডোপনপুকুর বাজারের পাশে জুয়ার আরো একটি নতুন আসর বসানো হয়েছে।
উপজেলা থেকে জুয়া বন্ধ না হয়ে উল্টো জুয়ার স্পট বৃদ্ধি পাওয়ায় আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে স্থানীয়রা।
জানাগেছে, উপজেলার আমরুল ইউনিয়নের শৈলধুকরি গ্রামে দীর্ঘদিন যাবৎ ডাবু জুয়া চলে আসছিলো। কিন্তু প্রায় এক মাস পূর্বে তা বন্ধ হয়ে যায়। সপ্তাহখানেক হলো সেখানে আবারো জুয়া চালু করা হয়েছে। তবে কার্ড(তাস) দিয়ে জুয়া শুরু করা হয়েছে। কিছুদিন পর সেখানে পুনরায় ডাবু জুয়া চালানোর প্রস্তুতিও চলছে। আর এই জুয়ার আয়োজকদের মধ্যে একজন হলো হিটলু। তিনি বিভিন্ন সময় স্থান পরিবর্তন করে উপজেলার শৈলধুকরি বুড়ির ভিটা ও খালপাড় এলাকাসহ ডেমাজানির কুন্দইশ গ্রামে এবং আড়িয়া পালপাড়া গ্রামে ডাবু জুয়া চালাতেন। তার জুয়ার আসর থেকে কিছু রাজনৈতিক নেতা-কর্মিসহ পুলিশ-প্রশাসন সুবিধা নেয় বলে স্থানীয়রা জানায়। হিটলু মাঝে মাঝে জুয়ার আসর পরিবর্তন করলেও তার আসরের এক কিলোমিটার পর্যন্ত থাকে পাহাড়াদাররা।
খোট্টাপাড়া ইউনিয়নের দুরুলিয়া গ্রামে প্রায় এক বছর যাবৎ জুয়া আসর বসছে। স্থানীয় শ্রমিকলীগের নেতা-কর্মিরা এই জুয়া পরিচালনা করছেন। শ্রমিকলীগনেতা মুক্তার এই জুয়ার আসর পরিচালনা করেন। জুয়ার আসর চলাকালীন সময়ে দুবলাগাড়ি বাজার এলাকা থেকে দুরুলিয়া পর্যন্ত প্রায় এক কিলোমিটারের মধ্যে কয়েকজন পাহারাদার দিয়ে নজর রাখা হয়। সন্দেহভাজন কাউকে দেখলে জুয়ার আসরে খবর চলে যায়।
এদিকে ডোপনপুকুর বাজারের পাশে দুইমাস ধরে নিয়মিত জুয়ার আসর বসানো হচ্ছে। আন্ত:জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন’র মাঝিড়া শাখার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জুয়ার এই আসর চালাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। এই আসরেও রয়েছে পাহাড়াদারদের নজরদারি।
উপজেলা শ্রমিকলীগনেতা মুক্তার জানান, ‘আমি দুরুলিয়া গ্রামের জুয়ার আসরের সঙ্গে জড়িত নেই। আপনি সন্ধ্যার পরে আমার অফিসে আসেন সামনাসামনি কথা হবে।’ তিনি আরও জানিয়েছেন, তিনি উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।
আন্ত:জেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন’র মাঝিড়া শাখার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, ডোপনপুকুর বাজারের পাশে জুয়া চলে কিন্তু এই জুয়ার সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই। তিনি ব্যাস্ত থাকায় ফোনে কথা না বলে তার অফিসে গিয়ে দেখা করতে বলেছেন।
শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দিন জানান, গোপনে জুয়ার আসর বসতে পারে। তবে খোঁজ-খবর নিয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com