Logo
সংবাদ শিরোনাম :
ফাপোর আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্নামেন্টে অনুষ্টিত। টুঙ্গিপাড়া গ্রাম থেকে বিশ্বমানবতার নেত্রী ছাত্রদলে মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে বগুড়া জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল নওগাঁয় ভুট্টাক্ষেত থেকে শিশুর হাত-পা বাঁধা লাশ উদ্ধার গাজীপুরে গোডাউনে মিলল টিসিবি পণ্য চীনে ১৩৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত বগুড়ায় পিকনিকে হামলা করে যুবককে কুপিয়ে হত্যা একশত টাকা মূল্যমানের প্রাইজ বন্ডের ১০৬তম ‘ড্র’ অনুষ্ঠিত !! বগুড়া শহরে প্রথম চার তারকা হোটেল নাজ গার্ডেন বিক্রি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার




ভাড়া বাড়ানোয় আইন মানেন না বাড়িওয়ালা, বিপাকে ভাড়াটিয়ারা

প্রতিবেদকের নাম :
আপডেট করা হয়েছে : রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

আছে আইন, আছে সিটি কর্পোরেশনের ভাড়ার তালিকাও। কিন্তু তার কোন কিছুরই তোয়াক্কা না করে বছর বছর রাজধানীতে বাড়ি ভাড়া বাড়াচ্ছেন মালিকরা। অপ্রত্যাশিত এ ভাড়ার চাপে প্রতিনিয়ত পিষ্ট হচ্ছেন ঢাকার প্রায় ৯০ শতাংশ মানুষ। ভাড়াটিয়া পরিষদ এর জন্য দায়ী করছেন, আইনের বাস্তবায়ন না থাকাকে। আর এর জন্য আইন মন্ত্রণালয়ের উপর দায় চাপালেন গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।১৩৪ বর্গমাইলের এই নগরীতে বাস করে প্রায় দুই কোটি মানুষ। ধারণক্ষমতার চেয়ে যা কয়েকগুণ। এরপরও থেমে নেই রাজধানীমুখী মানুষের ঢল। ফলে প্রতিনিয়ত বাড়ছে মানুষের চাপ। আর এই সুযোগে প্রতিবছরই ঢাকার বাড়িওয়ালারা ইচ্ছেমতো বাসা ভাড়া বাড়িয়ে নিচ্ছেন বলে অভিযোগ ভাড়াটিয়াদের।এক ভাড়াটিয়া বলেন, একবছর পর কিন্তু ১ হাজার টাকা, কিন্তু দুই বছর পর বাড়িওয়ালা ২ হাজারের বেশি ভাড়া বাড়াচ্ছে।
আরেক ভাড়াটিয়া বলেন, বেতনের অর্ধেক যদি বাসা ভাড়া দিয়ে দেই, তাহলে পুরো মাসটাই কষ্টে কাটাতে হয়।  
বিশ্বে বসবাসের অযোগ্য শহরের তালিকায় ঢাকা এখন তৃতীয়। অথচ বাড়িওয়ালারা অনেক ক্ষেত্রে কোন ধরনের সুবিধা না বাড়িয়েই, আইনের তোয়াক্কা না করে কয়েকগুণ বেশী ভাড়া আদায় করছেন বলে অভিযোগ ভুক্তভোগী ভাড়াটিয়াদের।তারা বলছেন, এসব দেখার জন্য কেউ না থাকায় আইন লঙ্ঘন করে খেয়াল খুশি মতো ভাড়া বাড়ান বাড়িওয়ালারা।
এক ভাড়াটিয়া বলেন, যখন প্রথম বাসা ভাড়া নিই, তখন ভাড়া ছিল ৭ হাজার, এরপর প্রতিবছর ৫শ থেকে ১ হাজার করে বাড়িয়ে এখন ১৪ হাজার ৫শ টাকায় আছি।

মন্তব্য

মন্তব্য





এই ধরনের আরও খবর

ফেসবুকে আমরা




Theme Created By ThemesDealer.Com